বুধবার , ১৯ জুলাই ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

কুপিয়েও মেটেনি আক্রোশ , এবার মামলা দিয়ে বাড়ী ছাড়া দুই প্রবাসীকে

প্রতিবেদক
ডেস্ক এডিটর
জুলাই ১৯, ২০২৩ ১০:০০ পূর্বাহ্ণ

মো. রাকিব হোসাইন রনি :

লক্ষ্মীপুরে দুই প্রবাসীকে কুপিয়ে আহত করার ঘটনায় দায়ের করা মামলায় জামিনে বেরিয়ে এসে এবার মিথ্যা মামলায় জড়িয়ে ওই দুই প্রবাসীদেরকে বাড়ী ছাড়া করাসহ হয়রানীর অভিযোগ উঠেছে নুর উদ্দিন নামের স্থানীয় এক যুবলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত নুর উদ্দিন সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক। এঘটনায় গ্রেফতার এড়াতে এখন পালিয়ে বেড়াচ্ছেন ভুক্তভোগী ওই দুই প্রবাসী। স্থানীয়রা বলছেন, দায়েরকৃত মামলার ঘটনাস্থল ও সময় সবই কাল্পনিক। আর পুলিশ বলছে, এ বিষয়ে তদন্ত চলছে, প্রকৃত ঘটনা উদঘাটনসহ জড়িতদের আইনের আওতায় আনা হবে।

জানা যায়, গেলো বছরের ৩০ জুলাই মোটরসাইকেলের গতিরোধ করে সৌদি প্রবাসী জসিম উদ্দিন ও কাতার প্রবাসী আফসার উদ্দিন আসিফকে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে স্থানীয় যুবলীগ নেতা নূরউদ্দিন। ওই দিন দুপুরে একটি বিয়ের অনুষ্ঠান থেকে লক্ষ্মীপুর শহরে নিজ বাসায় ফেরার পথে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামের আবদুল জাব্বার মার্কেটের সামনে এঘটনা ঘটায় ওই যুবলীগ নেতা নুর উদ্দিন। ঘটনার পর পরই স্থানীয়রা ঘটনাস্থল থেকে ওই দুই প্রবাসীকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠায়। অবস্থার অবনতিতে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠান চিকিৎসকরা। এঘটনার সিসি টিভি ফুটেজ সেই সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
পরে ৬ আগস্ট এঘটনায় আহত প্রবাসী জসিম উদ্দিনের বাবা শাহআলম বাদী হয়ে নুর উদ্দিনসহ ৪ জনকে আসামী করে লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর আদালতে আত্মসমর্পণ করলে আদালত নুর উদ্দিনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। দীর্ঘ তিন মাস কারাভোগের পর ১২ জুন জামিনে বের হয়ে আসেন নুরউদ্দিন।

এদিকে গত ৩ জুলাই লক্ষ্মীপুর পৌর শহরের লাহারকান্দি’র বকুলের দোকান সংলগ্ন এলাকায় যুবলীগ নেতা নুর উদ্দিনের মোটরসাইকেলের গতিরোধ করে তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে উল্লেখ করে ৫ জুলাই তিনজনের নামে নুর উদ্দিনের বাবা আবুল কালাম লক্ষ্মীপুর সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় প্রবাসী জসিম উদ্দিন, আফসার উদ্দিন আসিফ ও স্থানীয় নির্মাণ শ্রমিক রাশেদকে আসামী করা হয়।

তবে স্থানীয়রা বলছেন, মামলাটি সম্পূর্ণ মিথ্যা। যুবলীগ নেতা নুর উদ্দিনের উপর এমন কোন হামলার ঘটনা এই এলাকায় ঘটেনি। পূর্ব কোন শত্রুতার জের ধরে এমন মিথ্যা মামলা দায়ের হতে পারে বলে জানান স্থানীয়রা।

স্থানীয় মুদি দোকানদার মানিক ও আবদুর রহিম জানান, সকাল ৭টা থেকে রাত ১২টা-১টা পর্যন্ত দোকানপাট খোলা রাখেন তারা। ওই স্থানে যুবলীগ নেতা নুরউদ্দিনের উপর হামলার ঘটনা ঘটলে তারাই আগে দেখতো।
তারা আরো বলেন, ওই এলাকা সিসি ক্যামেরার আওতাধিন, এমন ঘটনা ঘটলে সিসি টিভি ক্যামেরায় রেকর্ড থাকার কথা। হামলার বিষয়টি জানতে পরে পুলিশও তাদের জিজ্ঞাসাবাদ করেছিলো। পুলিশও এ ঘটনার কোন সত্যতা পায়নি বলে জানান তারা।
ভূক্তভোগী প্রবাসীর স্বজনরা জানান, প্রবাস থেকে দেশে ফেরে একটি মোটরসাইকেল কিনেন কাতার প্রবাসী আসিফ। ওই মোটরসাইকেলটি যুবলীগ নেতা নুর উদ্দিনকে না দেয়াকে কেন্দ্র করে প্রবাসী জসিম এর সাথে নুর উদ্দিনের কথা কাটাকাটি হয়। এর জের ধরে গেলো বছরের ৩০ জুলাই প্রবাসী জসিম উদ্দিন ও আসিফকে প্রকাশ্যে কুপিয়ে রক্তাক্ত জখম করে নুর উদ্দিন। ওই ঘটনায় জসিম উদ্দিন ও আসার উদ্দিনের ডান হাতে এখনও লোহারপাত বসানো রয়েছে। এতে প্রবাসেও আর যাওয়া হয়নি তাদের। ওই মামলা থেকে রেহায় পেতেই ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে তাদের বাড়ি ছাড়া করে রেখেছে বলে অভিযোগ ভূক্তভোগীদের। এঘটনার সুষ্ঠ তদন্তপূর্বক বিচার দাবী করেন তারা।

প্রবাসী জসিমের বাবা শাহআলম কান্না জড়িত কণ্ঠে জানান, জামিনে এসেই নুরউদ্দিন তার বাবাকে বাদি করে আমার ছেলে জসিম উদ্দিনকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে বাড়ি ছাড়া করে রেখেছেন। ওই মামলায় নুর উদ্দিন তার নিজের আপন ভাই ও শ্যালককে স্বাক্ষী দিয়েছেন। তার সৌদি ফেরৎ ছেলে ছুটিতে বাড়ি এসেছিলো। সে সেখানে ড্রাইভিং করতো। ভালোই রোজগার ছিলো তার। কিন্তু নুরউদ্দিনের কোপানোর কারণে তার আর সৌদি যাওয়া হলো না বলেই কেঁদে ফেলেন জসিমের বৃদ্ধ বাবা শাহআলম।

এদিকে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর ছিদ্দিক জানান, যুবলীগ নেতা নুর উদ্দিনের দায়েরকৃত মামলার বিষয়ে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জকে খতিয়ে দেখতে বলা হয়েছে। মামলার বিষয়বস্তুর কোন সত্যতা পাওয়া না গেলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

তদন্তের মাধ্যামে প্রকৃত ঘটনা উদঘাটন করে জড়িতদের বিরুদ্ধে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন, এমনটাই প্রত্যাশা করেন স্থানীয়রা।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

আক্কেল থাকলে রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

লক্ষ্মীপুরে ডিসির বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণ

বিদেশী প্রভুদের তুষ্ট করতে আওয়ামী লীগ রাজনীতি করে না : ওবায়দুল কাদের

লক্ষ্মীপুরে হত্যা মামলায় পরকিয়া প্রেমিকসহ গৃহবধূর যাবজ্জীবন

হজে হারিয়ে গিয়েছিলেন ধর্মপ্রতিমন্ত্রী, ৫ ঘণ্টা পর উদ্ধার

একদিনে রেকর্ড ৬ জনের মৃত্যু, হাসপাতালে ৮৩৬ ডেঙ্গু রোগী

কোচিং ব্যবসা পরিহার করতে হবে: রাষ্ট্রপতি

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা

ঢাকা শিক্ষা বোর্ডের বিভাগীয় আন্তঃকলেজ খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতা

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা: নবজাতকের পর মারা গেলেন মা