রবিবার , ২ জুলাই ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

মুজিবনগর সরকারের আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে : ডেপুটি স্পিকার

প্রতিবেদক
ডেস্ক এডিটর
জুলাই ২, ২০২৩ ১২:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, মুজিবনগর সরকারের আদর্শ ধারণ করে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করতে হবে।
তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়। মুজিবনগর সরকারের মাধ্যমেই জাতির পিতার স্বপ্নের অপরাধমুক্ত, ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন ও শতভাগ শিক্ষিত জাতি তৈরির লক্ষ্যে স্বাধীন বাংলাদেশের যাত্রা শুরু হয়।’
শনিবার গাংনীর সাহেবনগর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।
অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আ. কা. ম. সরওয়ার জাহান বাদশা অংশগ্রহণ করেন। সভাপতিত্ব করেন মেহেরপুর-২ এর সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর উদ্যোগে সর্বহারাদের কবল থেকে এই এলাকা মুক্ত করা হয়। মানুষের মাঝে এখন নিরাপত্তা ফিরে এসেছে। মানুষ দিন ও রাতে নির্বিঘেœ চলাফেরা করতে পারে। স্কুল ও কলেজ নির্মিত হয়েছে এবং ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে। প্রধানমন্ত্রী দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে শক্তিশালী ভিত্তি তৈরি করে দিয়েছেন। এই দেশকে উন্নত ও স্মার্ট হিসেবে এগিয়ে নিতে হলে বর্তমান শিক্ষার্থীদের সেভাবে প্রস্তুত করতে হবে।
নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে ডেপুটি স্পিকার বলেন, দেশে যথাসময়ে নিয়মতান্ত্রিকভাবে নির্বাচন হবে। নির্বাচনে সবার অংশগ্রহণ করা উচিৎ। নির্বাচন কমিশনের অধীনে সংবিধানসম্মতভাবে অনুষ্ঠিত নির্বাচনে ভোটে জয়লাভ করাই ক্ষমতায় যাওয়ার একমাত্র পথ। কোন দেশের অভ্যন্তরীন বিষয়ে অন্য দেশের হস্তক্ষেপ করা শিষ্টাচার বহির্ভুত। বিদেশি শক্তি নির্বাচনে কোন প্রভাব ফেলবেনা। জনগনের ভোটই ক্ষমতা নির্ধারন করবে।
এরপর ডেপুটি স্পিকার ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন।
মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম, পুলিশ সুপার মো. রাফিউল আলম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনীর উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী, গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু, জেলা শিক্ষা অফিসার আব্বাছ উদ্দিনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ ভারত

উপকূলীয় চরাঞ্চলে ৫৫ হাজার দরিদ্র পরিবার উপকৃত হয়েছে

হজে হারিয়ে গিয়েছিলেন ধর্মপ্রতিমন্ত্রী, ৫ ঘণ্টা পর উদ্ধার

থার্টি ফার্স্ট নাইটে ফানুস উড়াতে গিয়ে দগ্ধ সেই কিশোরের মৃত্যু

লক্ষ্মীপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপা প্রার্থী রাকিব

কুপিয়েও মেটেনি আক্রোশ , এবার মামলা দিয়ে বাড়ী ছাড়া দুই প্রবাসীকে

বিশ্বব্যাংক চাইলে পদ্মা সেতু একাই করতে পারত: কাদের

আক্কেল থাকলে রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

লক্ষ্মীপুরের ৪ আসনের ৩১ প্রার্থীর ২৩ জনই হারালেন জামানত

বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করতে হবে: কৃষিমন্ত্রী