রবিবার , ১৮ জুন ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

কেন ‘লগন’ ছবিতে নায়ক হতে চাননি অভিষেক

প্রতিবেদক
ডেস্ক এডিটর
জুন ১৮, ২০২৩ ৮:৫৭ পূর্বাহ্ণ

‘লগন’-এর মতো একটি জনপ্রিয় ছবিতে কাজ করা হয়নি বলে আফসোস নেই অভিনেতা অভিষেক বচ্চনের। বরং এ নিয়ে কথা বলতে বিব্রতই বোধ করেন অমিতাভ পুত্র। কিন্তু কেন?

২০০১ সালে মুক্তি পেয়েছিল আশুতোষ গোয়ারিকর পরিচালিত ‘লগন’ ছবিটি। ছবির কেন্দ্রীয় চরিত্র ভুবনের ভূমিকায় অভিনয় করেন আমির খান। তবে এ ছবিতে আমিরের পরিবর্তে দেখা যেতে পারত অভিষেক বচ্চনকে। শোনা গেছে, পরিচালকও চেয়েছিলেন।

‘লগন’ ছবির বাইশ বছর উপলক্ষ্যে এক সাক্ষাৎকারে পরিচালক জানান, ঘনঘন অভিষেকের বাড়িতে যেতেন তিনি। তাকে রাজি করানোর জন্য সাধাসাধি করতেন কিন্তু কিছুতেই অভিষেক করতে চাননি চরিত্রটি।

বিপুল জনপ্রিয়তা তো পেয়েছিলই, ‘অস্কার’-এর মনোনয়নের জন্যও পাঠানো হয়েছিল ছবিটি। অভিষেক কেন করতে চাননি সেই ছবি? চরিত্রটি পছন্দ হয়নি বলে নয়, বরং তার মনে হয়েছিল, চরিত্রটিতে তিনি বেমানান।

অভিষেক এক সাক্ষাৎকারে বলেন, লগনের মতো ছবিতে এ চরিত্রটি বয়ে নিয়ে যাওয়ার পক্ষে তখন অনেক কম বয়স ছিল আমার। তবে এমন একটি জনপ্রিয় ছবিতে কাজ করা হয়নি বলে আফসোস নেই। বরং এ নিয়ে কথা বলতে বিব্রতই বোধ করেন অমিতাভ পুত্র।

তার বক্তব্য, প্রতিটি ছবি এবং চরিত্রের নিজস্ব নিয়তি থাকে। তিনি জানেন, মার্লন ব্র্যান্ডোর আগে কতজনকে ‘গডফাদার’-এর জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল?

 

সর্বশেষ - রাজনীতি