বৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

রুয়েট চুয়েট কুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার

প্রতিবেদক
ডেস্ক এডিটর
জুন ১৫, ২০২৩ ৮:২১ পূর্বাহ্ণ

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শনিবার। সকাল ১০টা থেকে এই তিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান জানান, এবারের ভর্তি পরীক্ষায় তিন হাজার ২৩১টি আসনের বিপরীতে ২৪ হাজার ৯৮০ জন পরীক্ষার্থী অংশ নেবে। চুয়েট, কুয়েট ও রুয়েটে আসন সংখ্যা যথাক্রমে এক হাজার ২৩৫, এক হাজার ৬৫ ও ৯৩১টি। চুয়েট, কুয়েট  ও রুয়েটের প্রত্যেক কেন্দ্রে আট হাজার ৩২৬ জন করে পরীক্ষার্থী পরীক্ষা দেবে।

তিনি জানান, ‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা এবং ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকনসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষার জন্য ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সহযোগিতায় সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

সর্বশেষ - রাজনীতি