বৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

লক্ষ্মীপুরের ৪টি সংসদীয় আসনে আ.লীগের টিকিট পেতে লড়ছেন ৩৩ প্রার্থী

প্রতিবেদক
ডেস্ক এডিটর
নভেম্বর ২৩, ২০২৩ ৮:২৩ পূর্বাহ্ণ

মোঃ মাহবুবুল ইসলাম ভূঁঞাঃ

লক্ষ্মীপুরের ৪টি সংসদীয় আসনে আ.লীগের টিকিট পেতে লড়ছেন ৩৩ জন প্রার্থী। দলীয় সূত্র থেকে এমন তথ্য জানা গেছে।
জানা যায়, জেলার ৪টি সংসদীয় আসনে নৌকার টিকিট পেতে দলীয় মনোয়নপত্র সংগ্রহ করে কেন্দ্রে জমা দিয়েছেন জেলা, উপজেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাসহ অঙ্গসংগঠনের ৩৩ জন নেতা। এরমধ্যে অনেক হেভিওয়েট নেতারাও রয়েছেন বলে দলীয় সূত্র জানায়। দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে তারা গত একবছর ধরে এলাকায় বিভিন্নভাবে প্রচার-প্রচারণাসহ নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল পর্যন্ত আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে লক্ষ্মীপুরের ৩৩ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

তাদের মধ্যে, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে ১০ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। তারা হলেন— বর্তমান সংসদ সদস্য রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিক মাহমুদ পিন্টু, রামগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক এম.এ. মমিন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. শহীদ উল্যাহ, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মিজান, সাবেক ছাত্রলীগ নেতা ব্যারিস্টার তৌহিদুল ইসলাম বাহার ও সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসন থেকে ৬ জন আওয়ামী লীগের মনোয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। তারা হলেন, বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এহসানুল কবীর জগলুল, আমরা ক’জন মুজিব সেনার প্রতিষ্ঠাতা সভাপতি এএফ জসিম উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের উপ পরিবেশ বিষয়ক সম্পাদক শামছুল ইসলাম পাটওয়ারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য নেওয়াজ শরীফ।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে ১০ জন আওয়ামী লীগের মনোয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের অধ্যক্ষ এম.এ সাত্তার, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এমএ হাসেম, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য খোকন চন্দ্র পাল, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি নুরুল হুদা পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য শওকত হায়াত, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইনুল আহমেদ তানভীর ও প্রয়াত সাবেক সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের স্ত্রী ফেরদৌসী কামাল।

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকে ৭ জন আওয়ামী লীগের মনোয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। তারা হলেন— আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল মামুন, রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য আব্দুজ্জাহের সাজু, ঢাকা উত্তর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনু, ও আওয়ামী লীগ নেতা শরীফ উদ্দিন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত