বৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

বিশ্বকাপে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে যে বার্তা দিলেন বাবর

প্রতিবেদক
ডেস্ক এডিটর
অক্টোবর ৫, ২০২৩ ৬:০৩ পূর্বাহ্ণ

আজ শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ১০ দলের এই লড়াইয়ের আগে আইসিসির আয়োজনে হলো ক্যাপ্টেনস ডে। নিজ দলের পরিকল্পনা, ব্যক্তিগত আর দলীয় লক্ষ্য নিয়েই আলাপের জন্য এই আয়োজন। মূল ম্যাচ শুরুর আগে, যেখানে দেখা হলো দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারতের অধিনায়কের।

একসময় ভারত-পাকিস্তানের ক্রিকেট দ্বৈরথ ছিল নিয়মিত। তবে এখন রাজনৈতিক কারণে বন্ধ আছে দুই দেশের সিরিজ। বছরে খুব বেশিবার দেখা হচ্ছে না চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের। ক্যাপ্টেনস ডে-তে উঠে এলো সেই ভারত-পাকিস্তান ম্যাচের প্রসঙ্গটাও। বাবর স্বাভাবিকভাবেই জানালেন, ১৪ অক্টোবরের এই ম্যাচটির জন্য মুখিয়ে থাকার কথায় বলেছেন বাবর।

বাবরের কাছে প্রশ্ন ছিল— ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এবার আপনার পরিকল্পনা কী? উত্তরে বাবর বলেন, ‘১৪ অক্টোবরের আগে আমাদের আরও দুটি ম্যাচ খেলতে হবে। আমরা ম্যাচ ধরে ধরে আগাতে চাই। ভারত-পাকিস্তান ম্যাচ সবসময় বড়। সবাই এ ম্যাচের অপেক্ষায় আছে।’

ভারতের মাটিতে বিশ্বকাপ। প্রতিবেশী দেশে সবশেষ এসেছিল ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুবাদে। টুর্নামেন্টের আগে বিশেষ কোনো চাপ বোধ করছেন কিনা জানতে চাইলে বাবর বলেন, ‘দেখুন, তেমন কোনো চাপ নেই। এখানকার কন্ডিশন পাকিস্তানের মতোই। আর আমরা এখানে এক সপ্তাহ আগে এসেছি এবং আমরা এখানে প্রস্তুতি ম্যাচও খেলেছি। তেমন কোনো পার্থক্য এখানে দেখছি না।

তিনি আরও বলেন, বাউন্ডারি সীমানাগুলোও একই, বোলারদের জন্য ভুলের সুযোগ কম। খারাপ বল হলে ব্যাটসম্যানরা তা কাজে লাগাবেই। আপনাকে পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। আমরা চেষ্টা করব খেলায় নিজেদের সেরাটা কাজে লাগানোর।

প্রথমবার ভারতে এসেছেন বাবর। আতিথেয়তা নিয়ে জানতে চাইলে কণ্ঠে ঝরলো মুগ্ধতা, ‘এটা খুব ভালো ছিল। আমরা দারুণ আতিথেয়তা পেয়েছি। এটি আমরা আশা করিনি। সবাই উপভোগ করছে। হায়দরাবাদে সপ্তাহটা দারুণ কেটেছে। মনেই হয়নি আমরা ভারতে আছি। মনে হচ্ছে, আমরা নিজেদের বাড়িতে আছি। আমরা প্রতিমুহূর্ত উপভোগ করছি। এটি সবার জন্য শতভাগ দেওয়ার এবং টুর্নামেন্ট উপভোগ করার দারুণ সুযোগ।’

 

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত