বৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. রাজনীতি
  12. লক্ষ্মীপুর
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সংগঠন সংবাদ

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের যোগব্যায়াম ও মেডিটেশন বিষয়ক কর্মশালা

প্রতিবেদক
ডেস্ক এডিটর
আগস্ট ১৭, ২০২৩ ১১:৩৫ পূর্বাহ্ণ

রায়পুর প্রতিনিধি :

দেশের মধ্যে এই প্রথম লক্ষ্মীপুরের রায়পুর চরপাতা এসএইচএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের লক্ষ্যে ইউএনও’র পরিকল্পনা ও কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় শিক্ষার্থীদের আত্মবিশ্বাস, শুদ্ধাচার, মেধা ও প্রজ্ঞা বৃদ্ধির লক্ষ্যে
যোগব্যায়াম ও মেডিটেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) সকাল থেকে সন্ধা পর্যন্ত রায়পুরের চরপাতা এসএইচএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অন্‌জন দাশের সভাপতিত্বে উপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, সহকারি কমিশনার (ভূমি), সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ জেডএম ফারুকী, উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগন, যুব উন্নয়ন, মৎস, আইসিটি, সমবায় কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, অভিভাবক ও দুই শতাধিক শিক্ষার্থী।।

ইউএনও অন্‌জন দাশ বলেন, ব্যায়াম একটি স্বাস্থ্যকর জীবনধারার অপরিহার্য দিক। শিক্ষার্থী সহ সকল বয়সের ব্যক্তিদের জন্য এর অনেক সুবিধা রয়েছে। সারাদিন স্কুল, কলেজ ও প্রাইভেটের শ্রেণীকক্ষের মধ্যে ব্যায়াম করার সময় বের করা চ্যালেঞ্জ হতে পারে। দৈনন্দিন রুটিনে নিয়মিত ব্যায়াম অন্তর্ভুক্ত করা শারীরিক ও মানসিক সুস্থ থাকার উপর গভীর প্রভাব ফেলতে পারে। বই পড়া, ডেস্কে বসে থাকা, বা কম্পিউটারে ক্লাস করার ফাঁকে ব্যায়াম করা মানসিক ফোকাসকে সতেজ করে সঞ্চালনকে উন্নত করে। আঁটসাঁট অস্বস্তিকর পেশীগুলিকে উপশম করতে সাহায্য করতে পারে। ব্যায়াম শুধুমাত্র আমাদের শরীরকে সুস্থ করে না, মস্তিষ্ককেও সুস্থ করে তোলে। গবেষণায় দেখা গেছে যে ব্যায়াম আমাদের দক্ষতা উন্নত করতে পারে। এছাড়াও, এটি আমাদেরকে আরও ভালভাবে তথ্য ধরে রাখতে সাহায্য করবে।

 

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত