সূচকের পতনে পুঁজিবাজারের লেনদেন শেষ

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। তবে টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২টির, দর কমেছে ৫৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২২৯টির।

আজ ডিএসইতে ১৫৫ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪২ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১৯৭ কোটি ৭৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬১ পয়েন্টে।

সিএসইতে আজ ১২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০টির দর বেড়েছে, কমেছে ৩০টির আর ৮৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ৫৬ কোটি ৬৫ লাভ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। সূত্রঃ আজকের বাজার।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.