‘সবুজ বাংলাদেশ’ এর বিশ্ব পরিবেশ দিবস পালন

মুজাহিদু্ল ইসলামঃ

‘সবুজ পৃথিবী সবুজ মন, নিরাপদ হোক বিশ্বায়ন’ এ শ্লোগানকে সামনে রেখে লক্ষ্মীপুরে বিশ্ব পরিবেশ দিবস পালন করে জাতীয় পরিবেশ ও কৃষি উন্নয়ন ভিত্তিক সংগঠন ‘সবুজ বাংলাদেশ’। এ উপলক্ষ্যে ৫ জুন শুক্রবার সকাল ১১টায় লক্ষ্মীপুর শহরের কলেজ রোডের পোষ্ট অফিস সংলগ্ন সংগঠনের কার্যালয়ের সামনে আনুষ্ঠানিক এ কার্যক্রম উদ্বোধন করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু।

লক্ষ্মীপুরসহ বাংলাদেশের মোট ২৯টি জেলার ৪০টি ইউনিটের এই কর্মসূচি পালন করে সংগঠনটি।

সামাজিক দুরত্ব বজায় রেখে সংগঠনটির লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, কুমিল্লা, ভোলা, পটুয়াখালী, মাদারীপুর, চট্রগ্রাম, কক্সবাজার, বরগুনা, মেহেরপুর, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নওঁগা, নারায়নগঞ্জ, মানিকগঞ্জ, শেরপুর, পিরোজপুর, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ঢাকা, গাজীপুর, ফেনী, নোয়াখালী জেলা এবং কলাপাড়া, চকরিয়া, কমলনগর, রামগঞ্জ, রায়পুর, চন্দ্রগঞ্জ, সদর, রামগতিসহ বিভিন্ন উপজেলা ইউনিটে এ বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন করা হয়।

সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় সম্পাদক ইসমাইল হোসেন বাবু বলেন, পরিবেশ রক্ষা এবং জলবায়ু পরিবর্তনে বৃক্ষরোপণের গুরুত্ব অপরিসীম। আমাদের উচিত সকলে বৃক্ষরোপণ করা। তাহলে বাংলাদেশ সবুজে সবুজে ভরে যাবে। আমরা নিরাপদে বেঁচে থাকবো সকল দুর্যোগ সহ নানা বিপদ থেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে সবুজ বাংলাদেশ শতাদিক গাছ বিতরণ করেন পথচারিদের মাঝে। সারা দেশে মোট দুই হাজার বৃক্ষরোপণ করে সংগঠনটির বিভিন্ন ইউনিট।

এই সময় আরোও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সদর উপজেলা সাবেক সভাপতি কাজী ওসমান মোর্শেদ, রায়পুর উপজেলা সাধারণ সম্পাদক শালমান শাহ্, সদস্য আবদুর রহমান, ইমরান তুষার, নজরুল ইসলাম জুয়েল প্রমুখ।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.