লক্ষ্মীপুরে বিনা মজুরিতে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত এক কৃষকের পাশে দাঁড়িয়েছেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ। তিনি দলীয় সহকর্মীদের সঙ্গে নিয়ে বিনা মজুরিতে ওই কৃষকের ২০ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। এতে ফসল বিনষ্ট হওয়ার দুশ্চিন্তা থেকে রক্ষা পেলেন কৃষক ও তার পরিবার।
শুক্রবার (২৪ এপ্রিল) সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের মো. কিরণ পাটওয়ারী নামে ওই কৃষকের জমির ধান কাটেন ছাত্রলীগ নেতাকর্মীরা।
ছাত্রলীগ নেতা জাহিদ হাসান শুভ শীর্ষ সংবাদকে বলেন, “কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে কৃষক কিরণ পাটওয়ারীর জমির সব পাকা ধান পানিতে ডুবে যায়। শিগগিরই ধান গুলো কেটে ঘরে তোলা না গেলে বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু ধান কাটার শ্রমিকের সংকট থাকায় তিনি দুশ্চিন্তায় পড়েন।”
“তিনি আরও বলেন, “পরে বিষয়টি জানতে পেরে, আমি ও আমার সহকর্মী আরিফুল ইসলাম, শৌরভ হোসেন শামীম, ইয়াসিন আরাফাত, শরীফ আহমেদ, মামুন হোসেন, ওমর ফারুকসহ প্রায় ১৫ জন ওই কৃষকের ধানক্ষেতে ছুটে যাই। এবং আমরা সবাই মিলে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিয়েছি।”
এই মুহুর্তে এমন কার্যক্রম অবশ্যই প্রশংসার দাবিদার। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচার হওয়ার পরই কি আপনাদের এমন কার্যক্রম নিঃশেষ হয়ে যাবে? বাস্তবতা তো এমনই দেখা যাচ্ছে।
সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগ নেতা শুভ বলেন, “এই মহাদুর্যোগের সময়ে মানুষের পাশে দাঁড়ানো সকলেরই কর্তব্য। এমন ক্রান্তিলগ্নেও কর্তব্য নিয়ে যারা রাজনীতি করবে, তারা কখনই দেশ ও জনগণের বন্ধু নয়। আমি ও আমার সহকর্মীরা মানুষের কল্যাণে কাজ অব্যাহত রাখতে চাই।”
এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.