যুক্তরাজ্যে আটকে পড়া ১৫৭ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়েছে

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

যুক্তরাজ্যে আটকে পড়া আরো ১৫৭ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে অনা হয়েছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভাড়া করা বিমানে করে তাদের ফেরত আনা হয়। কোভিড-১৯ মহামারীর কারণে ফ্লাইট স্থগিত থাকায় এই বাংলাদেশিরা সেখানে আটকা পড়েছিলেন।
এয়ারলাইন্সের মুখপাত্র তাহেরা খন্দকার বাসস-কে বলেন, ‘লন্ডন থেকে ছেড়ে আসা আমাদের বিশেষ ফ্লাইট ১৫৭ বাংলাদেশি নাগরিকসহ আজ রাত ১২টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।’
এর আগে লন্ডনে বাংলাদেশ হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিমানের বিজি ৪১০৬ ফ্লাইটটি লন্ডনের স্থানীয় সময় শনিবার রাত ১০টা ৩০ মিনিটে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।’
যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বাংলাদেশি যাত্রীদের বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। এই বিশেষ ফ্লাইটের জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ সহায়তায় যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন এই নিয়ে দ্বিতীয়বারের মতো বিশেষ ফ্লাইটে করে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠালো। এর আগে ১০ মে যুক্তরাজ্যে আটকে পড়া শতাধিক বাংলাদেশি নাগরিককে প্রথমবার দেশে পাঠানো হয়।
সরকার এখন পর্যন্ত ভারত, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, জাপান ও দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে এনেছে।
ফ্লাইট বাতিলের কারণে যুক্তরাষ্ট্র, ভারত, জাপান, কানাডা, অস্ট্রেলিয়া, তুরস্ক, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ভুটান, মিয়ানমার এবং অন্যান্য ইউরোপীয় দেশও ভাড়া করা বিশেষ বিমানে করে তাদের আটকে পড়া নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়েছেন।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.