মোবাইল অ্যাপে কোয়ারেন্টাইন মনিটরিং করবে সিএমপি

করোনাভাইরাস মোকবিলায় হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণের কার্যক্রম মনিটরিং করতে ‘নিরাপদ-Stay Home, Stay Safe’ নামে মোবাইল অ্যাপ চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর ২টায় দামপাড়া সিএমপি সদর দফতরের কনফারেন্স হলে অ্যাপটির উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

জানা গেছে, অ্যাপটি জিও ফেন্সিং টেকনোলজির মাধ্যমে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের অবস্থান নিশ্চিত করবে। এটি ব্যবহারের মাধ্যমে হোম কোয়ারেন্টাইনে থাকা কোনো ব্যক্তি নির্দিষ্ট স্থানের বাইরে যাওয়ার চেষ্টা করলে তাকে নোটিফিকেশনের মাধ্যমে সতর্ক করা হবে। এছাড়া ওয়েবভিত্তিক এ্যাডমিন প্যানেলের মাধ্যমে থানার মনিটরিং ইউনিটকে তাৎক্ষণিক তথ্য প্রদান করবে।

প্রাথমিকভাবে নগরের ১৬টি থানায় অ্যাপটির কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে সারাদেশে এই অ্যাপ এবং ওয়েববেইজড সিস্টেমের (থানা ভিত্তিক মনিটরিং) কার্যক্রম বাড়ানো হবে বলে সিএমপি সূত্রে জানা যায়।

উল্লেখ্য, অ্যাপটির আওতায় এখন পর্যন্ত ৪১ জন হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিকে মনিটরিং করা হচ্ছে। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোডের জন্য এখানে ক্লিক করুন

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খানসহ বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনার এবং INOVACE TECHNOLOGIES এর কর্মকর্তাবৃন্দ।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.