মাস্ক ছাড়া রাস্তায় বের হলেই গ্রেফতার!

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

প্রকাশ্যে মাস্ক না পরার দায়ে ক্যামেরুনে পুলিশ কয়েকশ মানুষকে আটক করেছে। মধ্য আফ্রিকার ঐ রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

সতেরো বছর বয়সী ডেভিড নাগওয়া ফ্রু বলেন, বৃহস্পতিবার সকালে রাজধানীর ইয়াউন্ডে পুলিশ ও আটককারী একটি দল তাকে ও তার দুই ছোট বোনকে আটক করে।

ফ্রু বলেণ, তারা মুখোশ পরা ছিলেন না বলেই পুলিশ বাজারে যাওয়ার পথে ট্যাক্সি থেকে তাদের আটক করে। তিন ঘণ্টা থানায আটক থাকার পর প্রত্যেকের জন্য দুই হাজার টাকা জরিমানা পরিশোধ করে তারা মুক্তি পান। অনেক মানুষ যারা টাকা পরিশোধ করেনি তারা এখনো আটক রয়েছে বলা জানান ফ্রু।

একটি মেসেজিং অ্যাপের মাধ্যমে ভয়েস অফ আমেরিকার সঙ্গে কথা বলতে গিয়ে ফ্রু জানিয়েছেন, যদিও তাদের কোনও রসিদ ইস্যু করা হয়নি, তবুও পুলিশ তাদের জানিয়েছে, তিনি ও তার বোনদের যে টাকা পরিশোধ করতে হয়েছে, তা তাদের মুখোশ না পরার জন্য জরিমানা করা হয়েছে এবং ওই টাকা রাজ্যের কোষাগারে পাঠানো হবে বলে তাদের আশ্বস্ত করা হয়। পুলিশ কর্মকর্তা ওসওয়াল্ড আতেবা বলেন, অফিসাররা ক্যামেরুন সরকারের আদেশ পালন করছেন।

প্রকাশ্যে সবাইকে মাস্ক পরতে বলা হয়েছে।তিনি জানান, রাস্তা, বাজার, পানশালা ও জনপ্রিয় স্পট সহ বিভিন্ন স্থানে যাদের মাস্ক ছাড়া ঘুরতে দেখা যাবে তাদের সবাইকে গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে এবং মাস্ক ছাড়া চালক ও যাত্রীদের দেখা মাত্র যানবাহন জব্দ করতে বলা হয়েছে।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.