ভারতে আক্রান্ত ২ লাখ ৩৬ হাজার, তাবলিগিদের ভিসা না দেয়ার সিদ্ধান্ত

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

করোনা সংক্রমণের ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় প্রায় দশ হাজার মানুষের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। প্রায় ৩শ’ প্রাণহানি হয়েছে। এমন বাস্তবতায়ও স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন ভারতীয়রা। এদিকে তাবলিগি কর্মকাণ্ডে সম্পৃক্তদের ভিসা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

শুক্রবারের সরকারি হিসাব বলছে, ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ ৩৭ হাজার। বিশ্বে করোনা আক্রান্তের হিসেবে যা ভারতকে পৌঁছে দিচ্ছে ষষ্ঠ অবস্থানে। তবে অন্যান্য দেশের তুলনায় মৃতের হার কম ১৩০ কোটি মানুষের দেশটিতে।

সুস্থ হওয়ার হিসেবেও বিশ্বের অন্য যে কোনো দেশের চেয়ে শক্তিশালী অবস্থানে ভারত। মোট আক্রান্তের প্রায় ৫০ শতাংশই কোভিড জয় করতে পারছেন।

এমন বাস্তবতায় গেল, পহেলা জুন থেকে আনলক এক শিরোনাম দিয়ে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে ভারতীয়রা। যদিও আবার হুহু করে সংক্রমণ বাড়ায় উদ্বেগ বাড়ছে সাধারণ মানুষের মধ্যে।

তাবলীগ জামাতের কর্মকাণ্ডে সম্পৃক্তরা ভারতের ভিসা পাবেন না বলে ঘোষণা দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ শর্ত ভঙ্গকারীদের ৫শ’ ডলার জরিমানা ও ১০ বছরের জন্য ভারতে প্রবেশে নিষেধাজ্ঞার বিধানও রাখা হয়েছে।

গত মার্চে দিল্লির নিজামুদ্দিনে তাবলীগ জামাতে অংশ নেন বিশ্বের ৪০ দেশ থেকে আসা প্রায় আড়াই হাজার মুসলিম বিদেশি। এরপরই ব্যাপক হারে করোনা সংক্রমণের ঘটনা ঘটে।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.