নতুন শনাক্ত আড়াই হাজারের বেশি, মৃত্যু ৩৫ জনের

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

দেশে নতুন করে আরও ২ হাজার ৬৩৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৩৫ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার (৬ জুন) দুপুরে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে গেল ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯০৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪৮৬টি। এখন পর্যন্ত মোট ৩ লাখ ৮৪ হাজার ৮৫১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ৬৩৫ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৬৩ হাজার ২৬ জন।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত শনাক্তকৃতদের মধ্যে ৭১ শতাংশ পুরুষ এবং বাকী ২৯ শতাংশ নারী। শনাক্তদের মধ্যে গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২১ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩২৫ জন।

নাসিমা বলেন, গেল ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ৩৫ জন এবং এখন পর্যন্ত মারা গেছেন ৮৪৬ জন। নতুন মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২৮ জন পুরুষ এবং ৭ জন নারী।

এর আগে শুক্রবার ২ হাজার ৮২৮ জনের আক্রান্ত ও ৩০ জনের মৃত্যুর তথ্য দেয় অধিদপ্তর। এই সংখ্যার মাধ্যমে বাংলাদেশ শনাক্তের সংখ্যা বিবেচনায় বিশ্বের শীর্ষ ২০টি দেশের মধ্যে ঢুকে পড়ে।

অন্যদিকে প্রতিবেশী দেশ ভারত এই তালিকায় অবস্থান করছে ছয় নম্বরে। শনিবার ইতালিকে টপকে এই অবস্থানে উঠে আসে ভারত। দেশটিতে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৯৫৪ জন। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সেখানে মারা গেছেন ৬ হাজার ৬৪৯ জন।

অন্যদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৬৮ লাখ ৬১ হাজার ৭১৬ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৯৮ হাজার ৪৮৩ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৬১ হাজার ৪৪৭ জন।

করোনায় সবচেয়ে নাজুক অবস্থায় থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ২০ লাখ মানুষ। এছাড়া সেখানে এ ভাইরাসে মৃত্যু হয়েছে ১ লাখ ১১ হাজার ৩৯৪ জনের। খবর- সময় সংবাদ।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.