ত্রাণের আওতার বাইরে কেউ নেই

করোনাভাইরাসের এ দুর্যোগময় সময়ে দেশের কেউই মানবিক সহায়তা এবং ত্রাণের আওতার বাইরে নেই বলে বুধবার জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক।

তিনি বলেন, ‘সরকার সবার কাছে ত্রাণ পৌঁছে দিতে সাধ্যমত চেষ্টা করছে। পর্যাপ্ত ত্রাণ রয়েছে। পর্যায়ক্রমে সবাই সহায়তা পাবেন। আপনাদের ধৈর্য ধরে সরকারকে সহযোগিতা করতে হবে। এ সরকার জনবান্ধব ও গণমুখী। সরকার সবসময় আপনাদের পাশে আছে।’

টাঙ্গাইলের ধনবাড়ীর পাইস্কা উচ্চবিদ্যালয় মাঠে দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণের সময় কৃষিমন্ত্রী এসব কথা বলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে ৩০০ দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, ‘করোনার কারণে সারা বিশ্বের মানুষ আতঙ্কিত। ধনী-গরিব নির্বিশেষে সব মানুষ এ রোগে আক্রান্ত হচ্ছেন। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে আপনারা সাবধানে থাকবেন যাতে করোনা আক্রান্ত না হন।’

সেই সাথে ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের উদ্যোগে কলেজ মাঠে আরও ৩০০ এবং মধুপুর উপজেলায় ২ হাজার ৫০০ দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ করেন মন্ত্রী।

পরে ধনবাড়ী উপজেলা মিলনায়তনে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে করোনা প্রতিরোধ, ত্রাণ বিতরণ এবং ধান কাটা বিষয়ে মতবিনিময় করেন আবদুর রাজ্জাক।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.