করোনায় রানা প্লাজার মালিক খালেকের মৃত্যু

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

সাভারের আলোচিত রানা প্লাজার মালিক আব্দুল খালেক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে নিজের বাসায় কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মারা যান তিনি। এনিয়ে সাভারে করোনায় মৃতের সংখ্যা দাড়ালো ৯ জনে।

আব্দুল খালেকের মেয়ে রওশনারা বলেন, গত রোববার তাঁর বাবার শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য তাঁকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তিনি কোভিড-১৯ রোগী কিনা তা নিশ্চিত না হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ভর্তি নেয়নি। পরে বাসায় নিয়ে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তিনি করোনাভাইরাসে সংক্রমিত কিনা জানতে গত সোমবার এনাম মেডিকেলে নমুনা দেওয়া হয়। আজ সকালে পাওয়া ফলাফলে দেখা যায়, তিনি করোনা পজেটিভ। কিন্তু এর আগেই আজ ভোরে মারা যান তিনি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আব্দুল খালেক কোভিড–১৯ রোগী ছিলেন বলে এনাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড এলাকায় আব্দুল খালেকের মালিকানাধীন রানা প্লাজায় ধসের ঘটনা ঘটে। এতে চাপা পড়ে সহস্রাধিক মানুষ মারা যান। যাদের বেশিরভাগই ছিলেন ওই ভবনের অবস্থিত পোশাক কারখানার শ্রমিক। এ ঘটনায় সেসময় আব্দুল খালেক ও তার ছেলে রানাকে আসামি করে একাধিক মামলা দায়ের করা হয়। এতে রানা কারাবন্দী থাকলেও আব্দুল খালেক জামিনে ছিলেন।

এদিকে সাভার ও ধামরাইয়ে গতকাল বুধবার নতুন করে ২০ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সাভারের ১৪ জন এবং ধামরাইয়ে ছয়জন। এ নিয়ে দুই উপজেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৮০০ ছাড়াল।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.