কঠোর লকডাউনে ‘রেডজোন’ কক্সবাজার

লক্ষ্মীপুর সময় ডেস্কঃ

করোনা সংক্রমণ বাড়ায় কক্সবাজার পৌর এলাকাকে রেড জোন ঘোষণা করে জরুরি নির্দেশনা জারি করেছে প্রশাসন। ৬ জুন থেকে আগামী ২০ জুন পর্যন্ত পৌর এলাকা লকডাউনের আওতায় থাকবে। তবে সচেতন মহলের দাবি, করোনা সংক্রমণ ঠেকাতে প্রয়োজন প্রশাসনের কঠোর ব্যবস্থা গ্রহণ। কঠোরভাবে এই লকডাউন কার্যকর করা হবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

নানা কারণে দেশে ও বিদেশে বেশ পরিচিত পর্যটন শহর কক্সবাজার। তবে দিন দিন করোনার নতুন হটস্পটে পরিণত হচ্ছে এটি। বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা।

এ অবস্থায় পৌর এলাকাকে রেড জোন ঘোষণা করে জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে প্রশাসন। আগামী দু’সপ্তাহে পুরো এলাকায় থাকছে লকডাউন, থাকছে প্রশাসনের নানা নির্দেশনা। তবে করোনা সংক্রমণ ঠেকাতে প্রশাসনকে কঠোর হবার আহবান জানিয়েছেন সচেতনমহল।

করোনা সংক্রমণ ঠেকাতে রেড জোন এলাকায় পুলিশ সর্বোচ্চ হার্ডলাইনে যাবে বলে জানালেন অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন।

তিনি বলেন, সাধারণ জনগণকে প্রথমে অনুরোধ করবো কিন্তু পরে না মানলে রেড জোনে সর্বোচ্চ হার্ডলাইনে যাব।

এদিকে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে করোনা আক্রান্ত হয়েছে ২৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে একজনের। তাই ক্যাম্পেও সংক্রমণ ঠেকাতে নানা ব্যবস্থা নিয়েছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দ্দৌজা বলেন, ক্যাম্পে খাদ্য, স্বাস্থ্য, গ্যাস ইত্যাদি ছাড়া বাকি সব ব্যবস্থা বন্ধ রয়েছে।

শুধু কক্সবাজার পৌর এলাকাই নয়, কক্সবাজারের ৮টি উপজেলাকে ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিতে ৩টি জোনে ভাগ করে লকডাউনের আওতায় আনতে যাচ্ছে প্রশাসন।

এই জাতীয় আরো খবর

আপনার মতামত জানাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.